সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা মঙ্গলবার

সিলেটে যেসব স্থানে মিছিল-সমাবেশে পুলিশের নিষেধাজ্ঞা

post-title

প্রতীকী ছবি

গত ৩০ জুন সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট বোর্ডের ৮৩ হাজার এইচএসসি পরীক্ষার্থী মঙ্গলবার (৮ জুলাই) পরীক্ষায় বসছে। পরীক্ষার দিন শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশে যেন বিঘ্ন না ঘটে, একইসঙ্গে নিরাপত্তার কারণে মহানগরের এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ২০০ গজে সাধারণের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মহানগর ও শহরতলির ২৮টি পরীক্ষাকেন্দ্রের আশপাশে সমাবেশ ও মিছিলসহ কয়েকটি বিষয় নিষিদ্ধ করেছে মেট্রোপলিটন পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খাঁন পিপিএম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিশ্চিত করার প্রয়োজনে পরীক্ষা চলাকালীন সময়ে মহানগরী পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এই আদেশ পরীক্ষা শুরুর দিন থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবত থাকবে।

মেট্রোপলিটন পুলিশের আওতাধীন কেন্দ্রগুলো হচ্ছে- সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা, সিলেট মদন মোহন কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, মঈনুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়, শাহ খুররম ডিগ্রি কলেজ, সিরাজুল ইসলাম আলিয়া মাদ্রাসা, মদন মোহন কলেজ (তারাপুর ক্যাম্পাস), আম্বরখানা গালর্স উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, শাহপরাণ সরকারি কলেজ, নুরজাহান মেমোরিয়াল মহিলা কলেজ, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ, রেবতী রমন উচ্চ বিদ্যালয়, ইছরাব আলী হাইস্কুল এন্ড কলেজ, কুচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, জালালপুর ডিগ্রি কলেজ, হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়, জালালিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা, জালালপুর উচ্চ বিদ্যালয়, লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ, এমসি কলেজ, সিলেট সরকারি কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ও সিলেট ক্যাডেট কলেজ।

এসএ/সিলেট