সিলেটে জুনে ২৭ সড়ক দুর্ঘটনায় ৩০ জনের মৃত্যু

post-title

প্রতীকী ছবি

জুন মাসের শুরুতে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনা হার কিছুটা কম থাকলে ও মাসের শেষের দিকে দুর্ঘটনার সংখ্যা অনেক বেড়েছে।তবে ঈদ উল আযহার সময় সিলেট বিভাগে ঈদ যাত্রা ছিল স্বস্তিধায়ক।

জুন মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দূর্ঘটনায় ৩০ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। এ প্রতিবেদন প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে প্রকাশ করা হয়, জুন মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে সিলেট ও হবিগঞ্জ জেলায়। সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত ও ২৬ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় ৪টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন।

মৌলভীবাজার জেলায় ৩টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ  জেলায় ৭টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব ও সিলেট জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রকাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিত্তিতে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, মে মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ৬ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ১৩ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৯ জন পথচারী রয়েছেন।

এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ২ জন, মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহত হয়েছেন। গাছের ও বৈদ্যুতিক পিলার এর সাথে ধাক্কায় ৩ জন নিহত হয়েছেন। এছাড়া জুন মাসে নিহত ৩০ জনের মধ্যে ২১ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, মে মাসে সিলেট বিভাগে ২৯ টি সড়ক দুর্ঘটনায় ৩১ জন নিহত ও ৮৭ জন আহত হয়েছিলেন।



নিসচার প্রতিবদেন