কর্মবিরতিতে শাবিপ্রবির ৩ কর্মচারী ইউনিয়ন

post-title

ছবি সংগৃহীত

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের আহ্বানে সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রনীতব্য প্রহসনের অভিন্ন নীতিমালা বাতিল এবং নবম পে- স্কেল প্রদানের দাবিতে ০১/০৭/২০২৪ ইং হতে ০৩/০৭/২০২৪ ইং তারিখ পর্যন্ত প্রতিদিন সকাল ০৯ টা হতে দুপুর ০১ টা পর্যন্ত কর্মবিরতি পালন করার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের কর্মচারীবৃন্দকে আহবান জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ৩ টি কর্মচারী সংগঠন ।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে সকাল ৯ টা থেকে ১ টা পর্যন্ত অবস্থান কর্মসূচী পালন করেন। এসময় উপস্থিত ছিলেন,  শাবিপ্রবির সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মো. শাহজাহান সিরাজ, সহায়ক পরিবহন কর্মচারী সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম ও শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. সাদেক আহমেদ। আরো উপস্থিত ছিলেন, সহায়ক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. ফয়সাল খান, সহায়ক পরিবহন কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান ও শাবি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক রমজান আহমেদসহ অন্যান্য সদস্যরা।

এসময় তারা নিজেদের দাবিদাওয়া তুলেধরে বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে আমাদের পরিবার চালানো কষ্টকর হয়ে যাচ্ছে তার মাঝে ইউজিসির প্রহসনের নীতিমালার ফলে আমরা অনেক বঞ্চিত হচ্ছি। আমরা দীর্ঘদিন ধরে নবম পে-স্কেলের দাবি জানিয়ে আসলেও কর্তৃপক্ষের কাছ থেকে কোনো সারা পাচ্ছি না। তাই আমাদের দাবি আদায়ে আজ কর্মবিরতি পালন করছি। আশাকরি, কর্তৃপক্ষের শুভদৃষ্টির উদয় হবে।

সর্বজনীন পেনশন ব্যবস্থার প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি জানিয়ে শাবিপ্রবি সহায়ক কর্মচারী সমিতির সাধারণ- সম্পাদক মো. ফয়সাল খান বলেন, স্বাধীনতার পর থেকে কর্মচারীদের জন্য আটবার পে-স্কেল ঘোষণা করা হলেও আমরা দীর্ঘদিন যাবৎ নবম পে-স্কেলের জন্য সরকারের কাছে আবেদন করে আসছি কিন্তু এখন পর্যন্ত আমাদের পে-স্কেল আপগ্রেডেশন করা হয় নাই। দিনরাত কাজ করেও  আমরা যথাযথ সম্মানটুকু পাচ্ছিনা। তাই আমাদের দাবি ইউজিসির প্রহসনের নীতিমালা বাতিল করে নবম পে-স্কেল বহাল করা হোক। আমাদের দাবি আদায়ে সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ৩ দিন কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছি। আশাকরি কতৃপক্ষ আমাদের দাবি-দাওয়া মেনে নিয়ে কর্মচারীদের যথাযথ মর্যাদায় আসীন  করবে। 



এসএ/সিলেট