কাউন্সিলরের আজাদের বাড়ি ভাঙচুরের প্রতিবাদে কর্মবিরতি সিসিকের

post-title

ছবি সংগৃহীত

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ২০ নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে কর্মবিরতি পালন করেছে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার (৩০ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত নগর ভবনসহ সব ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে কর্মবিরতি পালন করা হয়। পরে জড়িতদের গ্রেফতারের দাবিতে নগর ভবনের সামনে অবস্থান নেন সবাই।

এ সময় ভারপ্রাপ্ত মেয়র মো. মখলিছুর রহমান কামরান বলেন, ২০ নং ওয়ার্ডবাসী পাঁচবার আজাদুর রহমান আজাদকে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করেছে। তিনি সিটি করপোরেশনের প্রতিষ্ঠাকাল থেকে এখন পর্যন্ত কাউন্সিলরের দায়িত্ব পালন করছেন। 

বৃহস্পতিবার (২৭ জুন) রাতে তার বাসভবনে ন্যাক্কারজনক হামলা ও ভাঙচুরের ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই। এ ঘটনার প্রতিবাদে আমরা তিন দিনের কর্মসূচি পালন করছি।

তিনি আরও বলেন, ‘এরইমধ্যে চারজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। চলমান তিন দিনের কর্মসূচির মধ্যে বাকিদেরও গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে।’

কাউন্সিলর আজাদুর রহমান আজাদের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে সিসিক।

সোমবার (১ জুলাই) দুপুরে টিলাগড় পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করবে ৪২টি ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলররা। এরপর দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিবাগত রাতে  মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমানের পৈতৃক ভিটা ও বাসভবনে অতর্কিত হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ভাঙচুর করা হয় তার অনুসারীর বাড়িও। এতে আহত হয়েছেন অন্তত চারজন।

এসএ/সিলেট