সিলেটে ৩২ দশমিক ৪ মি.মি বৃষ্টি, বাড়তে পারে পানি

post-title

ছবি সংগৃহীত

সিলেটে আবারও বৃষ্টি শুরু হয়েছে। যদিও আগেই এই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। সেই অনুযায়ী শুক্রবার সিলেটে বৃষ্টি হয়েছে। ফলে এ অঞ্চলে আবারও বাড়তে পারে পানি।

শুক্রবার (২৮ জুন) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৬ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ৩২ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সজিব হোসেইন জানিয়েছেন, বৃষ্টি শুরু হওয়ায় সিলেটে আবার বন্যার পানি বাড়তে পারে।

এদিকে নদী ও হাওরাঞ্চল থেকে বন্যার পানি কমা অব্যাহত রয়েছে। একটি পয়েন্ট ছাড়া সুরমা ও কুশিয়ারাসহ সব নদীর সবকটি পয়েন্টে পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

শুক্রবার বিকেলে ও সন্ধ্যায় কুশিয়ারা নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৮৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। এর আগে সকালে ছিল ৮৭ সেন্টিমিটার। এছাড়া কুশিয়ারার শেরপুর, শেওলা, সুরমা সিলেট পয়েন্ট, লোভা, সারিঘাট, ডাউকি ও সারিগোয়াইন নদীর পানি চার দিন ধরে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বিভিন্ন জায়গায় পানি কমলেও ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার পানি প্রায় অপরিবর্তিত রয়েছে। এ ছাড়া সীমান্তবতী গোয়াইনঘাট, কানাইঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জের নিম্নাঞ্চল থেকে এখনও পানি নামেনি।

আজ জৈন্তাপুরের হরিপুর-গাছবাড়ি সড়কের বিভিন্ন অংশে উপর দিয়ে পানি প্রবাহিত দেখা গেছে। ১২ কিলোমিটার রাস্তার এক তৃতীয়াংশ পানির নিচে। এতে ঝুঁকি নিয়ে কানাইঘাটগামী যানবাহন চলাচল করছে। বন্যাকবলিত এলাকার অনেক গ্রামীণ সড়কে একইভাবে যানচলাচল করছে।


এসএ/সিলেট