প্রধানমন্ত্রীর নির্দেশ বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ান : মন্ত্রী নানক

post-title

ছবি সংগৃহীত

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক  বলেছেন, বন্যার আসার পর থেকে প্লাবিত এলাকাগুলোয় ত্রাণ বিতরণ করছে সরকার। স্থানীয় জনপ্রতিনিধিরা ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আমলে কেউ না খেয়ে থাকতে পারেনা। যেকোন দুর্যোগে জনগণের পাশে আছে সরকার। বিশেষ করে  সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে সুনামগঞ্জ জেলার তাহিরপুরে ও সদরের হিলুয়াঘাটে বন্যার্তদের তিনি এসব কথা বলেন।  তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, ঢাকায় বসে সরকারের সমালোচনা করতে পারে। জনগণের পাশে দাঁড়াতে পারেনা। বিএনপির আমলে কী পরিমাণ দুর্নীতি হয়েছে সেখবর দেশের মানুষ জানে।

দুর্নীতিবাজ রাষ্ট্র হিসেবে বাংলাদেশের নাম ১ নম্বরে ছিলো। জনগণের টাকা মেরে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে খালেদাপুত্র তারেক রহমান। টাকা আত্মসাৎ ও বিভিন্ন অপকর্ম মামলায় পলাতক আসামী হিসেবে দেশ ছেড়ে পালিয়েছে। দেশের সম্পদ লুটপাট করে বিএনপির বড় নেতারা বিদেশে বড় অট্টালিকায় আড়াম আয়েশের জীবন কাটাচ্ছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার দেশের মানুষের স্বার্থে কাজ করে। এজন্য দেশের মানুষ তাঁর উপর আস্থা রেখে আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করেছেন। অবাধ সুষ্টু নির্বাচন বাস্তবায়ন একমাত্র শেখ হাসিনার পক্ষে সম্ভব হয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত আছে। দেশের মানুষ এখন খাদ্য বস্ত্রের অভাব করেনা। এ সরকার জনগণের মৌলিক চাহিদা পূরণ করতে পেরেছে। আগামী ৪১ সালের মধ্যে দেশকে সয়ংসম্পন্ন করে স্মার্ট বাংলাদেশ হিসেবে নির্মাণ করবে শেখ হাসিনা সরকার। 

তাহিরপুর তথা সুনামগঞ্জের বিভিন্ন উন্নয়নের জন্য কাজ করছে সরকার। সুরমাসহ জেলার ছোট বড় নদ-নদী ও খাল খনন করে বন্যার পানি স্বাভাবিক প্রবাহের ব্যবস্থা করতে কাজ করছে সরকার।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খাঁন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমল কান্তি কর এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সদস্য আজিজুস সমাদ ডন, সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ড. ছাদিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট রণজিৎ সরকার, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন, উপজলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান তারা প্রমুখ।

এসএ/সিলেট