বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উদ্যোগে শুদ্ধাচার পুরস্কার ও কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

post-title

ছবি সংগৃহীত

সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উদ্যোগে প্রতি বছরের ন্যায় ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে।

সোমবার (২৪ জুন) সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুদ্ধাচার পুরস্কার প্রদান করেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি ।

অনুষ্ঠানে সিলেট বিভাগাধীন জেলা প্রশাসকগণের মধ্যে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, বিভাগীয় কমিশনারের কার্যালয় সিলেট গ্রেড ০২-০৯ এর কর্মচারীদের মধ্যে শহীদুল ইসলাম সোহাগ, সিনিয়র সহকারী কমিশনার গ্রেড ১০-১৬ এর কর্মচারীদের মধ্যে দিলীপ কুমার রায়, সহকারী প্রশাসনিক কর্মকর্তা মো. এনামুল হক জুবেল, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং গ্রেড ১৭-২০ এর কর্মচারীদের মধ্যে মো. লায়েছ আলী পরিচ্ছন্নতা কর্মী-কে ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়।

সরকারি কর্মকাণ্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, গতিশীলতা আনয়ন, সেবার মানোন্নয়ন এবং প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছর হতে মন্ত্রণালয়/বিভাগ পর্যায়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা ‘এপিএ’-র প্রবর্তন করা হয়। একটি সরকারি অফিস তার কার্যতালিকা, সরকারের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা, নীতি ও কৌশলকে বিবেচনায় রেখে সুনির্দিষ্ট কাঠামো অনুযায়ী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে এই চুক্তি স্বাক্ষর করে। এরই ধারাবাহিকতায় সিলেট বিভাগাধীন সকল জেলা প্রশাসকের কার্যালয়ের সাথে বিভাগীয় কমিশনারের কার্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৪-২৫ সম্পাদন করা হয়।

এসএ/সিলেট