জনপ্রতিনিধিরা জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে : এমপি ইমরান

post-title

ছবি সংগৃহীত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি বলেছেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদ পরিচালনার ক্ষেত্রে সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

জনগণের কাঙ্ক্ষিত সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিয়ে তাদের আস্থা ও বিশ্বাস অর্জন করার জন্য গোয়াইনঘাটে নবগঠিত উপজেলা পরিষদের  ১ম সভায় জনপ্রতিনিধিদের প্রতি এ আহ্বান জানান তিনি।

রবিবার (৯ জুন) বিকাল সাড়ে ৪ টায় গোয়াইনঘাট উপজেলা প্রশাসনিক ভবনে হলরুমে আয়োজিত ৬ষ্ট উপজেলা পরিষদের ১ম সভায় সভাপতিত্ব করেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ আলম স্বপন।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ইমরান আহমদ আরো বলেন, স্থানীয় সরকার ব্যবস্থাপনা সারাবিশ্বে গবেষণার মাধ্যমে প্রমাণিত হয়েছে যে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে যত বেশি শক্তিশালী করা যাবে তত বেশি উন্নয়ন ত্বরান্বিত হবে। ইউনিয়ন ও উপজেলা পরিষদের সক্ষমতা বাড়ানোর পাশাপাশি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। আর এ জন্য দরকার জনগণের অংশগ্রহণ।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে মানুষের কাছে বিশ্বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। তাদের বুঝাতে হবে এই প্রতিষ্ঠানগুলো তাদের সেবা দেওয়ার জন্যই প্রতিষ্ঠিত হয়েছে। মানুষ যখন জানবে সমাজ থেকে অন্যায়-অবিচার নির্মূল করে ন্যায়ভিত্তিক সমাজ ও সুশাসন প্রতিষ্ঠায় জনপ্রতিনিধিরা কাজ করছে তখনই আস্থা ও বিশ্বাস জন্মাবে।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের পূরণের জন্য শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।‘এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ডাক্তার, ইঞ্জিনিয়ার, কৃষক-শ্রমিক, মৎস্য চাষী অথবা অন্য যেকোনো পেশার মানুষ হোক না কেন সকলকে স্ব-স্ব অবস্থানে থেকে দায়িত্ব পালন করতে হবে। কাউকে উপেক্ষা করার সুযোগ নেই।

এসময় বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েস, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা রহিম কলি, সহকারী কমিশনার ভুমি মো: সাইদুল ইসলাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম (পিপিএম) বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গনের মধ্যে শাহাব উদ্দিন শিহাব, মামুন পারভেজ, গোলাম রব্বানী সুমন, রফিকুল ইসলাম, লোকমান হোসেন, নজরুল ইসলাম, এম নিজাম উদ্দিন, সহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

এসএ/সিলেট