বাংলাদেশ দোকান মালিক সমিতির কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা

ঈদুল আযহায় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান

post-title

ছবি সংগৃহীত

বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা শনিবার নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

সভায় সমিতির বিভিন্ন কার্যক্রম নিয়ে ব্যাপক আলোচনা হয় এবং উপস্থিত কার্যনির্বাহী পরিষদের সদস্যরা তাদের বক্তব্য মতামত তুলে ধরেন।

সমিতির মহাসচিব আব্দুর রহমান রিপনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতি বক্তব্য রাখেন সমিতির সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম।

তিনি বলেন, সাম্প্রতিকালে কালবৈশাখী ঝড় সহ আকস্মিক বন্যায় লাখো মানুষ ক্ষতিগ্রহস্থ হয়েছেন। এসব মানুষের পাশে সাধ্যমত আমাদের সকল ব্যবসায়ীদের দাঁড়াতে হবে। তিনি বলেন, সামনে পবিত্র ঈদুল আযহা। সবাই যাতে সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারেন সেজন্য ব্যবসায়ীসহ বিত্তবানদের সহযোগিতার হাত প্রসারিত করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে মানুষ কঠিন এক সময় অতিক্রম করছে। একদিকে প্রাকৃতিক দূর্যোগ অপরদিকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। সেজন্য ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে অতিরিক্ত মুনাফা না করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যেন বিক্রি করেন। তিনি বলেন, জিনিসপত্রের মূল্য স্থিতিশীল রাখতে সকলস্তরের ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান।

বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল মুহিত স্বপনের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়ায় প্রথম সভায় বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি আতিকুর রহমান আতিক, আব্দুল আহাদ মিয়া, আবুল হোসেন, মো: আলী আকিক যুগ্ম-মহাসচিব আব্দুল হাদী পাভেল, দরগা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রহমান দুদু, সাংগঠনিক সচিব নিয়াজ মো. আজিজুল করিম, কার্যনির্বাহী সদস্য হাবিব আল নুর। এছাড়াও বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

এসএ/সিলেট