সিলেটে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রমের উদ্বোধন

post-title

ছবি সংগৃহীত

‘ট্রাফিক আইন মানবো, নিরাপদ সিলেট গড়বো’ এ শ্লোগানে সিলেট মেট্রোপলিটন পুলিশের ‘নো হেলমেট, নো ফুয়েল’ প্রচারণা শুরু হয়েছে। রোববার (৯ জুন) সকাল এগারোটা থেকে মহানগরীর চৌহাট্টা পয়েন্টে কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট মেট্টোপলিটন পুলিশ কমিশনার জাকির হোসেন।

এসময় পথচারীদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা তৈরির পাশপাশি হেলমেটবিহীন চালকদের নামমাত্র জরিমানা করা হয়। মোটরসাইকেল গায়ে ট্রাফিক আইনের কার্যক্রম শ্লোগানের স্টিকার লাগিয়ে দেন। আরোহীদের হেলমেট ছাড়া যাতে মোটারসাইকেল না চালায় সে আহবান জানানো হয়। যাদের হেলমেট নেই তাদের আটকিয়ে ৩ হাজার মামলার জায়গা ২’শ টাকার মামলা দেওয়া হয়।

সিলেট মেট্টোপলিটন পুলিশ কমিশনার জাকির হোসেন বলেন, সড়ক পরিবহন আইনে মোটরসাইকের আরোহীরা সবাই যাতে হেলমেট পড়ে। আমরা বিভিন্ন সময় দিক নির্দেশনা দিয়েছি। সেই কার্যক্রম অনুযায়ী আজকের নো হেলমেট, নো ফুয়েল প্রচারণা কার্যক্রম শুরু হয়। সিলেট পেট্টোল পাম্পে বলা হয়েছে এবং চিঠিও দিয়েছি হেলমেট ছাড়া হলে যাতে তেল দেওয়া না হয়। পেট্টোল পাম্পে কর্তপক্ষরা যদি এ নিয়ম না মানে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এসময় তারা লিফলিট ও স্টিকার বিলি করা হয়।

এসএ/সিলেট