মাদক মুক্ত সমাজ গড়তে যুব সমাজকে এগিয়ে আসতে হবে: বিভাগীয় কমিশনার

post-title

ছবি সংগৃহীত

সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী এনডিসি বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক মুক্ত সমাজ গড়তে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে। মনে রাখতে হবে মাদক, সন্ত্রাস ও জঙ্গিরা সমাজের শত্রু ও দেশের শত্রু এদেরকে নির্মূল করতে হবে।

সাধারণ মানুষ, বিশেষ করে যুব সমাজ আর আইন-শৃঙ্খলা বাহিনী এক হয়ে কাজ করলে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক মুক্ত সমাজ গড়া সম্ভব। তিনি বলেন, সরকার মাদক, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের শতভাগ মূলোৎপাটন না করতে পারলেও নিয়ন্ত্রণ করতে পেরেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রশাসন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে।

আমরা আশা রাখছি অচিরেই জঙ্গিবাদের মতো করে মাদককেও নির্মূল করা হবে। বাংলাদেশ বিশ্বে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে উদাহরণ সৃষ্টি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় বাংলাদেশ আজ জঙ্গিমুক্ত দেশে পরিণত হয়েছে। জঙ্গিবাদ, মাদক আর সন্ত্রাসীদের দমনে সরকারের পাশাপাশি যুব সমাজ সহ সকল মহলকে এগিয়ে আসার আহবান জানান।

বিভাগীয় কমিশনার বুধবার (৫ জুন) বেলা ১১টায় যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উদ্যোগে নগরীর টিলাগড়স্থ হলরুমে সিলেট বিভাগীয় জেলার জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক বিরোধী কর্মকান্ড রোধকল্পে যুবদের জনসচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম শামীম এর সভাপতিত্বে ও সহকারী পরিচালক মোঃ আমান উল্লাহ দর্জি’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সের পুলিশ সুপার মোঃ হাসান নাহিদ চৌধুরী। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল আহাদ, সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর শেখ তোফায়েল আহমদ সেপুল, সিলেট যুব উন্নয়ন পরিষদের সভাপতি যুব সংগঠক আফিকুর রহমান আফিক, ইনসাফ ভিলেজ ডেভেলপমেন্ট ফর ইয়ুথ সোসাইটির সভাপতি, জাতীয় যুব পদপকপ্রাপ্ত মো. নজরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. ফখরুজ্জামান, জাতীয় যুব পদপপ্রাপ্ত মো. সাহিদা বেগম, হলি আর্ট যুব উন্নয়ন সংস্থার সভাপতি আশফাক উদ্দিন আহমদ, সিলেট আলোকিত যুব সমাজকল্যাণ সংস্থার সভাপতি শারমীন আক্তার, যুব সংগঠক মো. কাওছার আহমদ, সুপ্তা হিজরা সহ যুব উন্নয়ন অধিদপ্তর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, যুব সংগঠক, আত্মকর্মী, উদ্যোক্তাগণ।

এসএ/সিলেট