উপজেলা নির্বাচন : জকিগঞ্জে লোকমান, কানাইঘাটে পলাশ বিজয়ী

post-title

ফাইল ছবি

সিলেট জেলার ২ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বুধবার (৫ জুন)। বড় ধরনের অপ্রীতিকর ঘটনার ছড়ায়ই এই দুই উপজেলায় শেষ হয়েছে ভোট গ্রহণ।  সিলেট জেলার কানাইঘাট, জকিগঞ্জ উপজেলায় বুধবার ভোটযুদ্ধে লড়েছে ২৩ প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ছিলেন৷ সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকাল ৪টা পর্যন্ত।

জকিগঞ্জ উপজেলায় জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী দোয়াত কলম প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩০ হাজার ৭৬৬ টি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতীক নিয়ে নির্বাচন করা জমিয়ত নেতা মাওলানা বিলাল আহমদ ইমরান। তিনি পেয়েছেন ২২ হাজার ২১৬টি ভোট।

কানাইঘাট উপজেলায়  সিলেট জেলা পরিষদ সদস্য- জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৫ হাজার ৩০২টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটমত প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য শামসুজ্জামান বাহার ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৭৬৫টি ভোট।

কানাইঘাটে মোট ভোটার ২ লাখ ৮ হাজার ৯৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ১১৫ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬ হাজার ৭৮৪ জন। এই উপজেলায় মোট কেন্দ্র ৮১ টি।

আর জকিগঞ্জে মোট ভোটার ১ লাখ ৯১ হাজার ৫১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৯ হাজার ২২৫ জন ও মহিলা ভোটার ৯২ হাজার ২৮৮ জন। কানাইঘাটে মোট ৭৭ টি কেন্দ্রের ৪৭০টি কক্ষে ভোটারা ভোট প্রদান করেন।


বন্যা পরিস্থিতি বিবেচনায় জকিগঞ্জের ৫টি ও কানাইঘাটের ৪টি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। এই দুই উপজেলায় বন্য পরিস্থির অবনতির কারণে ভোটগ্রহণ নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

এসএ/সিলেট