ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ জুন

সিলেটে চার লাখের অধিক শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

post-title

ছবি সংগৃহীত

দেশব্যাপী অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। ১ জুন এ ক্যাম্পেইনে সিলেট জেলায় ৪ লাখ ১৫ হাজার ২৪৭ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুর সাড়ে ১২টায় সিলেট সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী।

তিনি বলেন, আগামী শনিবার (১ জুন) সিলেট জেলার মোট ২৪১৩টি অস্থায়ী ও ১৩টি স্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়েসি ৪৪ হাজার ৬৪৩ জন শিশুকে ১টি করে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়েসি ৩ লাখ ৭০ হাজার ৬০৪ জন শিশুকে একটি করে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

ডা. মনিসর আরও বলেন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন সফলের লক্ষ্যে গত ২৭ মে সিলেট সিভিল সার্জন অফিসের ইপিআই কনফারেন্স রুমে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবানে সিভিল সার্জন বলেন, সিলেটে সৃষ্টি বন্যা পরিস্থিতিতে আশ্রয়কেন্দ্রগুলোতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল নির্ধারিত শিশুদের খাওয়ানো হবে। এছাড়া বন্যা পরিস্থিতির উন্নতি হলে অস্থায়ী কেন্দ্রগুলোতে দিন ধার্য্য করে শিশুদের খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। কোনো শিশুই যাতে ভিটামিন এ প্লাস প্রোগ্রামের বাইরে যাতে না থাকে সেজন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

এসএ/সিলেট