মৌলভীবাজারে প্রতিপক্ষের উপর হামলা : ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড

post-title

ফাইল ছবি

মৌলভীবাজার জেলার বড়লেখায় পূর্ব বিরোধের জেরে  প্রতিপক্ষের উপর হামলার মামলায় ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছেন আদালত। 

বুধবার (২৯ মে) দুপুরে মৌলভীবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন। 

মামলায় সাজাপ্রাপ্তরা হলেন- বড়লেখা উপজেলার কাঁঠালতলী উত্তরভাগ গ্রামের আকবর আলীর পুত্র অহিদ আহমদ ওরফে অহিদ আলী, পানিধার গ্রামের উস্তার আলীর পুত্র মো. নানু, মুছেগুল গ্রামের মৃত আব্দুস শুকুর’র পুত্র নিজাম উদ্দিন, একই গ্রামের আনছার আলীর পুত্র জুবায়ের আহমদ ওরফে শিমুল, কাঁঠালতলী গ্রামের মৃত ময়না মিয়ার পুত্র জসিম উদ্দিন ও একই গ্রামের আইয়ুব আলীর পুত্র ছয়ফুল ইসলাম। 

মামলার রায়ে অহিদ আহমদ ওরফে অহিদ আলীকে ৫ বৎসর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড,  অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড, মো. নানুকে ৫ বৎসর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড,  অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড. নিজাম উদ্দিনকে ৩ বছরের সশ্রম কারাদন্ড, ৩ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ১৫ দিন বিনাশ্রম কারাদন্ড, জুবায়ের আহমদ ওরফে শিমুলকে ৫ বৎসর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এছাড়া জসিম উদ্দিন ও ছয়ফুল ইসলামকে ৩ মাসের সশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

রায় প্রদানকালে সাজাপ্রাপ্ত ৫নং আসামী উপস্থিত থাকলেও বাকী ৫ সাজাপ্রাপ্ত আসামী আদালতে  অনুপস্থিত ছিলেন। মামলার রায়ে বাকী আসামিদের বেকসুর খালাস দেন বিচারক। 

আদালত সুত্র জানায়, ২০১৪ ইং সালের ৪ ফেব্রুয়ারী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার কাঁঠালতলী উত্তরভাগ গ্রামের নুর উদ্দিনের পুত্র এনাম উদ্দিন পূর্ব শত্রুতার জেরে একটি মারামারির ঘটনা কেন্দ্র করে মোট ২১ জনকে আসামী করে উক্ত মামলা দায়ের করেন। যার মামলা নং- জি.আর ২৬/২০১৪ (বড়লেখা)। 

এসএ/সিলেট