কুলাউড়ায় পাহাড়ি ঢলে ২০ গ্রাম প্লাবিত : পানিবন্দী শতাধিক পরিবার

post-title

ছবি সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়ায় দুইদিনের  টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোগালিছড়া নদীর বাঁধ ভেঙে প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। ফলে এসব এলাকার শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

এলাকাবাসী সূত্র জানায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সোমবার সকাল থেকে বৃষ্টি শুরু হয়ে মঙ্গলবার দুপুর পর্যন্ত তা চলে। এতে পাহাড়ি ঢলে মঙ্গলবার সকালে গোগালিছড়া নদীর বাঁধের জয়চণ্ডীর গাজীপুর দাখিল মাদ্রাসার কাছে ১টি ও কুলাউড়া সদর ইউনিয়ন এলাকায় আরও ১টি ভাঙন দেখা দেয়। এতে ভাঙনকবলিত স্থান দিয়ে পানি ঢুকে জয়চণ্ডী ও সদর ইউনিয়নের প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়ে যায়।

খবর পেয়ে দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. মহিউদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শিমুল আলী, জয়চণ্ডী ইউপির চেয়ারম্যান আব্দুর রব মাহবুব, সদর ইউপির চেয়ারম্যান মোছাদ্দিক আহমদ নোমান প্রমুখ।

গাজীপুর এলাকার বাসিন্দা আকাশ আহমদ জানান, ভাঙনকবলিত স্থান দিয়ে প্রবলবেগে পানি ঢুকছে। বাড়িঘরে পানি উঠে যাওয়ায় লোকজন ঘরের নিচে থাকা মালপত্র খাটের উপরে তুলে রেখেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. মহিউদ্দিন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে বলেন, বন্যাদুর্গত মানুষের তালিকা করে দ্রুত ত্রাণ দেওয়া হবে।

এসএ/সিলেট