বাগদাদে কেএফসি'র আউটলেটে হামলা

post-title

ছবি সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদে গত ৪৮ ঘণ্টায় দুটি কেনটাকি ফ্রাইড চিকেন (কেএফসি) রেস্তোরাঁয় হামলার ঘটনা ঘটেছে। ইসরাইলকে সমর্থন করায় মার্কিন এই রেস্তোঁরাকে লক্ষ্যবস্তু করে হামলা করা হয়। তবে এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সূত্র এই তথ্য জানিয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, রোববার ভোরে প্রথম হামলার ঘটনাটি ঘটে। পূর্ব বাগদাদের প্যালেস্টাইন স্ট্রিটে আমেরিকান ফ্রাইড চিকেন চেইন রেস্তোরাঁর একটি শাখায় একটি মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তি বোমা নিক্ষেপ করে। এতে রেস্তোরাঁটির সামান্য ক্ষতি হয়।

বাগদাদে কেএফসির আরেকটি শাখায় সোমবার দ্বিতীয় হামলার ঘটনাটি ঘটেছে। সেখানে মুখোশধারী ব্যক্তিরা রেস্তোরাঁয় প্রবেশ করে লাঠি দিয়ে কাচ এবং আসবাবপত্র ভাঙচুর করে। তবে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনী পৌঁছানোর আগেই তারা পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ।

তাৎক্ষণিকভাবে এসব হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি কেএফসি।

হামলার উদ্দেশ্য কী এ নিয়ে বিস্তারিত কিছু জানায়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে এ ঘটনার জন্য দায়ী এক পুলিশ কমান্ডার এবং অন্যান্য কর্মকর্তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়টি। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও নেওয়া হয়েছে।

৭ অক্টোবর ইসরাইল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইলকে সমর্থন করার জন্য ফিলিস্তিনপন্থিদের ব্যাপক বয়কট ও অন্যান্য ধরনের প্রতিবাদের সম্মুখীন হয়েছে পশ্চিমা ব্র্যান্ডগুলো। এই ধরনের কর্মকাণ্ড ইসরাইলের প্রতি বৈশ্বিক ক্ষোভকেই প্রতিফলিত করছে।

এসএ/সিলেট