উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১০

post-title

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ যেন থামছেই না। সবশেষ গতকাল শুক্রবার রাতে উখিয়ার ৩ ও ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই-জি-ও এফ ব্লকে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।

গুলিবিদ্ধরা হলে উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-৭২  ব্লকের বাসিন্দা জিয়াউর রহমান ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের  এ-১১ ব্লকের বাসিন্দা শওকত আলী। বাকিদের নাম-ঠিকানা সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পরপরই গুরুতর আহতদের উদ্ধার করে ক্যাম্পের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, গত রাতে উখিয়ার ৩, ৪ ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোচরা বাজার ও বিভিন্ন এলাকায় আরএসও-সাধারণ রোহিঙ্গা-এপিবিএন মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে প্রায় অর্ধশতাধিক রাউন্ড গুলি বিনিময় ঘটনা ঘটে। এর এক পর্যায়ে উত্তেজিত রোহিঙ্গারা ক্যাম্প- ৪ এর ই-ব্লকে আরএসও সদস্যদের ২৫টি ঝুপড়ি ভাংচুর করে। এছাড়া সন্ত্রাসীদের প্রায় ১০টি দোকান ভাংচুর করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের দায়িত্বরত কেউ এ বিষয়ে কিছু বলতে চাননি। তবে উখিয়া থানার ওসি শামীম হোসেন জানান, রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষের কথা শুনেছি। এতে বেশ কয়েকজনক গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এসএ/সিলেট