সর্বজনীন পেনশন স্কিম সরকারের যুগান্তকারী পদক্ষেপ: সুনামগঞ্জের জেলা প্রশাসক

post-title

ছবি সংগৃহীত

সুনামগঞ্জের জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী বলেছেন পেনশন স্কিম সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। সবাইকে এ স্কিমে অন্তভূক্ত হয়ে নিজেদের কে ভবিষ্যতের জন্য স্বনির্ভর হতে হবে। তিনি বলেন, কোন ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে পেনশন স্কিম বাস্তবায়নে সমাজের সচেতন জনগোষ্ঠীকে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখতে হবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যাগে সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম সম্পর্কে জনগনের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, জগন্নাথপুর প্রেসক্লাব সাধারন সম্পাদক সিনিয়র সাংবাদিক মো. সানোয়ার হাসান সুনু,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিদুল ইসলাম বকুল, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঙ্গুর মিয়া, উপজেলা প্রকৌশলী এলজিইডি সোহরাব হোসেন,মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের একাডেমিক সুপারভাইজার অরূপ কুমার রায়, বিদ্যুৎ বিভাগের উপ সহকারী প্রকৌশলী পাবেল আহমেদ, সাংবাদিক আবদুল হাই প্রমুখ। জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী প্রথমবারের মতো জগন্নাথপুর উপজেলা পরিদর্শনে আসেন। শুরুতেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ করা হয়।

তিনি সকাল থেকে দিনব্যাপী সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন ও প্রতিষ্ঠান পরিদর্শন করেন। সকাল সাড়ে ১০ টায় তিনি  মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি সপ্তাহের উদ্বোধন, মজিদপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন, রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন, পাইলগাঁও জমিদার বাড়ি পরিদর্শন, জগনাথপুর থানা পরিদর্শন, জগনাথপুর পৌরসভা পরিদর্শন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন, উপজেলা ভূমি অফিস পরিদর্শন, জগন্নাথপুর সদর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন।

এসময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি রিয়াদ বিন ইব্রাহিম ভূঞা সহ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএ/সিলেট