সিকৃবিতে সাবেক ভাইস চ্যান্সেলরের জন্য শোকসভা

post-title

ছবি সংগৃহীত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদারের মৃত্যুতে শিক্ষক সমিতির পক্ষ থেকে একটি শোকসভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বিকাল সাড়ে ৩টায় এই শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের বর্তমান ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা। সভার শুরুতেই কোরআন তেলায়াত ও প্রয়াত ভাইস চ্যান্সেলরের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. হারুন-অর-রশীদ।

প্রয়াত প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদারের কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য দিয়েছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. ছিদ্দিকুল ইসলাম, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মো. সাদ উদ্দিন মাহমুদ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. এম এম মাহবুব আলম, অফিসার পরিষদের সভাপতি মো. ছায়াদ মিয়া, প্রয়াত ভাইস-চ্যান্সেলরের কন্যা এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের সহযোগী প্রফেসর ড. সোনিয়া বিনতে শহিদসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, কর্মকর্তাবৃন্দ এবং ছাত্রলীগ সিকৃবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।

শোকসভায় সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূইয়া, সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. মুহাম্মদ আল মামুন। প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় উন্নয়নের ভিত্তি রচনা করে গিয়েছেন প্রয়াত ভিসি ড. মো. শহীদ উল্লাহ তালুকদার। ”


এসএ/সিলেট