হবিগঞ্জের দুই উপজেলায় চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

post-title

ছবি সংগৃহীত

হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরিগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুটি উপজেলার ১৪৯ কেন্দ্রে একটানা চলবে এ ভোট গ্রহণ।

ভোট শুরু হওয়ার পর ভোটার উপস্থিত কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন প্রার্থীরা। বেশ কয়েকটি কেন্দ্র  ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি কম। এদিকে সকাল সাড়ে ৯টায় এল আর হাই স্কুলের একটি বুথে দেখা যায়, সেখানে একটি ভোটও পড়ে নাই।

এর আগে মঙ্গলবার বিকেলের মধ্যে বানিয়াচং ও আজমিরিগঞ্জ উপজেলার প্রত্যেকটি ভোট কেন্দ্রে ব্যালট, বাক্স ও সীলসহ সকল নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেয় নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে বানিয়াচং উপজেলায় ১০৬টি কেন্দ্রের মধ্যে ৪৪টি ও আজমিরিগঞ্জে ৪৩টি কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনকে কেন্দ্র করে তৎপর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী।

বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১৪ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে রয়েছেন ৩ জন প্রার্থী। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৮ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন জন প্রার্থী।

আজমিরিগঞ্জ উপজেলায় ১৬ জন প্রার্থী নির্বাচনী মাঠে লড়ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী লড়ছেন। এছাড়াও ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী।

এসএ/সিলেট