তরুণ প্রজন্মকে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি দক্ষতা অর্জনের আহ্বান সিসিক মেয়রের

post-title

ছবি সংগৃহীত

তরুণ প্রজন্মকে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি দক্ষতা অর্জনের আহ্বান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। সিলেট জেলা প্রশাসনের আয়োজনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামীর বিশ্ব হবে তথ্য প্রযুক্তি নির্ভর। প্রতিটি ক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পাবে। চতুর্থ শিল্প বিপ্লবে আমাদের প্রজন্মকে তৈরী করতে আমাদের উদ্যোগী হতে হবে।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে রবিবার (০৫ মে) নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়াম মোহাম্মদ আলী জিমনেসিয়াম এ মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়। এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, উপ-পুলিশ কমিশনার দক্ষিন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত  মো. সোহেল রেজা পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হারুন-অর-রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মাহফুজা আক্তার শিমুল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহা. ফরহাদ রাব্বী।


এসএ/সিলেট