সিলেট প্রেসক্লাবের সদস্য পদ পেলেন সিলেটের বর্তমান ও সাবেক মেয়রসহ তিনজন

post-title

ছবি সংগৃহীত


তিন বিশিষ্ট ব্যক্তিকে সিলেট প্রেসক্লাবের সম্মানিত সদস্যপদ প্রদান করা হয়েছে। তারা হলেন-সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী ও যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক, প্রথম আলো উত্তর আমেরিকা সংস্করণের সম্পাদক ইব্রাহীম চৌধুরী খোকন।

রোববার আনুষ্ঠানিকভাবে তাদের হাতে সম্মানিত সদস্যপদের সনদপত্র তুলে দেয়া হয়। এ উপলক্ষে প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিলেট প্রেসক্লাবের বিদায়ী সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও বিদায়ী সাধারণ সম্পাদক আব্দুর রশীদ মো. রেনুর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন-মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী, প্রেসক্লাবের আইন উপদেষ্টা ও জেলা বারের সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন-সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন-সিনিয়র সদস্য আব্দুর রাজ্জাক।

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী তাকে সদস্যপদ প্রদান করায় সিলেট প্রেসক্লাবকে ধন্যবাদ জানান। সিলেটের সাংবাদিকদের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের বিষয়টি আলোকপাত করে তিনি বলেন, সংবাদ কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সুখ-দু:খের কথা তুলে ধরেন। সিলেটকে আলোকিত, ক্লিন, গ্রীণ ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, আধ্যাত্মিক এ নগরীর মানুষকে আমি কিছু দিতে চাই।

সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সম্প্রীতির নগরী। এ সম্প্রীতিকে আরো অটুট করতে হবে। আর এ ক্ষেত্রে সাংবাদিকরাই মূখ্য ভূমিকা পালন করতে পারেন।

এসএ/সিলেট