সরকারের বিরুদ্ধে কটুক্তির অভিযোগ

মহানগর ছাত্রদল নেতার বিরুদ্ধে সাইবার ট্রাইনালে মামলা

post-title

ফাইল ছবি

সিলেট মহানগর ছাত্রদলের সহসভাপতি জুবায়ের আহমদের বিরুদ্ধে সাইবার আইনে মামলা হয়েছে। সিলেট সাইবার ট্রাইব্যুনালে গত ১৭ এপ্রিল এ মামলা করেছেন আমরা ৭১ সিলেট জেলার কার্যকরি সদস্য ও কানাইঘাট উপজেলা যুবলীগের সদস্য লোকমান উদ্দিন।

আদালতের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মে. মনির কামাল মামলাটি তদন্ত করে আগামী ২ জুন প্রতিবেদন জমা দিতে কানাইঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, মহানগর ছাত্রদল নেতা জুবায়ের আহমদ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতভাবে উপস্থাপন করছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে অপপ্রচার করছেন। 'জুবায়ের অভিমত' নামের একটি ফেসবুক পেজ পরিচালনা করে সেখানে বিগত নির্বাচন নিয়ে, সরকার প্রধান এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। একইভাবে তার নিজের ব্যবহৃত ফেসবুক আইডিতে এসব অপপ্রচার চালাচ্ছেন।

তাই, সংক্ষুব্ধ ব্যক্তি লোকমান উদ্দিন আদালতের দ্বারস্থ হয়ে ন্যায়বিচার চেয়েছেন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অনুরোধ জানিয়েছেন।

মামলার বাদী লোকমান ‍উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘আমরা আশা করছি ন্যায়বিচার পাব। আসামিকে আইনের আওতায় আনা গেলে অন্যরা এ থেকে শিক্ষা পাবে এবং দেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে অবস্থান নিতে সতর্ক থাকবে।

এদিকে, মহানগর ছাত্রদলের সহসভাপতি জুবায়ের আহমদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। জুবায়ের কানাইঘাট উপজেলার বীরদল গ্রামের ইয়াকুব আলী মাস্টারের ছেলে। জানা গেছে, তিনি বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন।

এসএ/সিলেট