কুলাউড়ায় দিনব্যাপি প্রাণিসম্পদ সেবা অনুষ্ঠিত

post-title

ছবি সংগৃহীত


মৌলভীবাজারের কুলাউড়ায় ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪’ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পৌর শহরের নবীন চন্দ্র সরকারি মডেল সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সকাল ১০টা থেকে দিনব্যাপী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্রদর্শনী শেষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসানের সভাপতিত্বে এবং উপজেলা পোল্ট্রি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিনহাজুর রহমান আজাদের সঞ্চালনায় সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন, কুলাউড়া থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, যুক্তরাজ্যস্থ কমিউনিটি নেতা ফারুক উদ্দিন সুন্দর, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আবু সুফিয়ান, উপজেলা ডেইরি অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ এএন এম আলম।

দিনব্যাপী প্রদর্শনীতে গাভী, ছাগল, ভেড়া, পোলট্রি, গৃহপালিত পশুপাখি, প্রাণিজাত পণ্য, প্রাণিসম্পদ প্রযুক্তিসহ ৪০টি স্টল অংশগ্রহণ করে। পরে ডেইরি, ছাগল, ভেড়া, পোল্ট্রি, প্রযুক্তি, দুগ্ধজাতসহ ৫ ক্যাটাগরিতে ১ম, ২য়, ৩য় সহ মোট ১৫ জনকে ও বিশেষ পুরস্কার ১ জনকে নগদ টাকা এবং সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আবু মাসুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, জনস্বাস্থ্য কর্মকর্তা মো. মহসিন, সাংবাদিক মাহফুজ শাকিল ও মহি উদ্দিন রিপন প্রমুখ।

এসএ/সিলেট