একটি শিলের ওজন ২০০ গ্রাম!

ভয়াবহ শিলাবৃষ্টির সাক্ষী হলো সিলেটবাসী (ছবিতে বিস্তারিত)

post-title

সিলেটে রেববার দিনগত রাতে শিলাবৃষ্টির তাণ্ডবের খণ্ডচিত্র। ছবি: সংগৃহিত

সিলেটজুড়ে ভয়াবহ শিলাবৃষ্টি ও ঝড়ের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি সংঘটিত হয়েছে। শিলাবৃষ্টি মাথায় পড়ে অনেকে আহত হয়েছে। শত শত গাড়ির গ্লাস ভেঙে গেছে। ঝড়ের কবলে বহু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছ পড়ে রাস্তায় চলাচল ব্যাহত হয়েছে। বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

বরফ পড়ে আহত একজন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। আহত বিল্লাল আহমেদ (৪০) সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রণকেলীর বাসিন্দা।

রোববার (৩১ মার্চ) রাত সোয়া ১০টা থেকে প্রায় ৩০ মিনিট স্থায়ী এই ঝড় এবং ৫ মিনিট ধরে শিলাবৃষ্টিতে বেশ কিছু বাড়িঘরের কাচ ভেঙেছে, ক্ষয়ক্ষতি হয়েছে যানবাহনেরও। সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে গাছ ভেঙে পড়েছে।

সিলেট সিলেট বিমানবন্দরে পার্কিং এলাকায় রাখা বেশকিছু ব্যক্তিগত ও ভাড়ায় চালিত গাড়ির গ্লাস ভেঙে গেছে বলে জানা গেছে। শিলাবৃষ্টি আকারে বড় হওয়ায় অনেকের ঘরের টিনের চালও ক্ষকিগ্রস্ত হয়েছে। নগরে ইদের কেনাকাটায় আসা মানুষের গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে সিলেটে এরকম শিলাবৃষ্টি আগে দেখা যায়নি বলে মন্তব্য করছেন অনেকেই। রাস্তায় চলাচল করা বিভিন্ন গাড়ির গ্লাসও ভেঙে যায় শিলাবৃষ্টিতে। আহত হয়েছেন খোলা জায়গায় ও রাস্তায় অবস্থান করা কেউ কেউ।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, বছরের এই সময়ে ঝড়ের সঙ্গে বৃষ্টিকে কালবৈশাখী বলা হয়ে থাকে। কালবৈশাখীতে শিলাবৃষ্টি হয়।

শিলাবৃষ্টির কিছু খণ্ডচিত্র নিচে তুলে ধরা হলো-

১.

২.

৩.

৫.




SI/01/010324