সিলেটে ড্রাইভিং লাইসেন্স থাকলেই মিলছে ফুল

post-title

ছবি সংগৃহীত

সম্প্রতি সিলেট-তামাবিল মহাসড়কে বেশ কয়েক মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। ট্রাফিক বিষয়ে সচেতনতার অভাব এবং ট্রাফিক আইন অমান্য করে যান চলাচলের কারণে এই মহাসড়কে দুর্ঘটনা ঘটছে বলে মনে করছে পুলিশ। তাই যান চলাচলের সময় ট্রাফিক আইন মানতে জনগণকে সচেতন করতে এই মহাসড়কে হাইওয়ে পুলিশের সহযোগিতায় বিশেষ ট্রাফিক সপ্তাহ পালন করছে সিলেট জেলা পুলিশ।

এরই অংশ হিসেবে জনগণকে সচেতন করার পাশাপাশি চালকদের ড্রাইভিং লাইসেন্স, হ্যামলেট চেক করা হচ্ছে। দেখা হচ্ছে প্রয়োজনীয় গাড়ির কাগজ-পত্র। যাদের সব কিছু টিকটাক আছে জেলা পুলিশের পক্ষ থেকে তাদের দেয়া ফুল উপহার।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, সিলেটের মধ্যে অন্যতম ব্যস্ত মহাসড়ক সিলেট-তামাবিল। এই সড়কে ঘন ঘন দুর্ঘটনার অন্যতম কারণ ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালনা। এবিষয়ে গাড়ি চালকদের পাশাপাশি জনগণকে সচেতন করতে হাইওয়ে পুলিশের সহযোগিতায় বিশেষ ট্রাফিক সপ্তাহ পালন করছে সিলেট জেলা পুলিশ।

তিনি বলেন, চালকদের মধ্যে যাদের সব কিছু ঠিকটাক রয়েছে তাদের উৎসাহ দিতে পুলিশের পক্ষ থেকে ফুল উপহার দেয়া হচ্ছে। উল্লেখ্য, ১৯ মার্চ থেকে শুরু হওয়া এ ট্রাফিক সচেতনতা সপ্তাহ চলবে ২৬ মার্চ ২০২৪ পর্যন্ত।

এসএ/সিলেট