মার্চে ৯০০ গাইডেড বোমা, ১৩০ মিসাইল ছুড়েছে রাশিয়া: জেলেনস্কি

post-title

ছবি সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, চলতি মার্চ মাসে রাশিয়া তার দেশে প্রায় ৯০০ গাইডেড বোমা হামলা চালিয়েছে। সেই সঙ্গে ১৩০টি ক্ষেপণাস্ত্র হামলাও চালানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, চলতি মাসে ইউক্রেনে হামলায় রাশিয়া ১৩০টি ক্ষেপণাস্ত্র, ৩২০টিরও বেশি শাহেদ অ্যাটাক ড্রোন ব্যবহার করেছে।

জেলেনস্কি আরও বলেন, ইউক্রেন দেখিয়েছে যে, তারা রাশিয়ার সন্ত্রাসী ক্ষেপণাস্ত্র ও ড্রোন সফলভাবে ভূপাতিত করার পাশাপাশি রাশিয়ার সামরিক বিমান ধ্বংস করতে সক্ষম হয়েছে। এর ফলে হাজার হাজার জীবন এবং ইউক্রেনের অর্থনীতি রক্ষা পেয়েছে।

তুরস্কের গণমাধ্যম ইয়েনি সাফাক জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (আগের টুইটার) এক পোস্টে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তবে ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার সাফল্য সত্ত্বেও ইউক্রেনের আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন।

জেলেনস্কি বলেন, প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থাসহ অন্যান্য ব্যবস্থাকে অবশ্যই সেটা করতে হবে এবং সেভাবেই এগুলো ডিজাইন করা হয়েছে।

‘আমি বিশ্বের সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা এটি বুঝতে পেরেছেন এবং আমাদের জীবন বাঁচাতে সহায়তা করেছেন। রুশ সন্ত্রাসীদের পরাজিত হতে হবে,’ বলেন জেলেনস্কি।


এসএ/সিলেট