যে শর্তে জামিন পেলেন বিএনপি নেতা নাসিম-লোদী

post-title

ফাইল ছবি

উচ্চ আদালতের পর নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন সিলেট মহানগর বিএনপির ৫ নেতা। এরমধ্যে সিলেট মহানগর বিএনপির অন্যতম দুই নেতাকে শর্তস্বাপেক্ষে জামিন দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক নুরে আলম ভূঁইয়া তাদের জামিন মঞ্জুর করেন।
আদালত সূত্রে জানা যায়, 'দেশের বাইরে না যাওয়ার শর্তে' সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদীকে জামিন দেওয়া হয়।
সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেছেন, গত বছরের ২৮ অক্টোবর থেকে সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি চলমান একদফা আন্দোলনে সিলেট নগরীর বিভিন্ন থানায় দায়ের করা মামলায় সিলেট মহানগরের ৫ জন নেতাকর্মীদের নিম্ন আদালত জামিন দিয়েছেন। তবে আমাদের মহানগর কমিটির সভাপতি নাসিম হোসাইন ও আমাকে বিদেশ না যাওয়ার শর্তে জামিন দেওয়া হয়েছে।
এরআগে গত ৫ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নাসিম, লোদীসহ সিলেটের বিএনপির অন্তত ৫০ নেতাকর্মী ছয় সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন দেওয়া হয়।

SI/02/150324