সরকার কৃষকদের নানাভাবে সহায়তা করে যাচ্ছে: সাংসদ হুছামুদ্দিন

post-title

ছবি সংগৃহীত

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য,জাতীয় সংসদের ধর্মমন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী বলেছেন, সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্যে দেশের চালিকা শক্তি কৃষকদের কে  বিনামূল্যে বীজ,সার কৃষি উপকরণ বিতরণ করে যাচ্ছে। 

যাতে করে কৃষকরা নিজেদের স্বাবলম্বী করার পাশাপাশী কৃষী উৎপাদনের ক্ষেত্রে দেশকে এগিয়ে নিতে পারেন। এরই ধারাবাহিকতায় কৃষি প্রধান এলাকা কানাইঘাটের প্রান্তিক কৃষকদের মাঝে আমন ধানের বীজ,সার এবং নারিকেলের চারা বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

সাংসদ হুছামুদ্দিন চৌধুরী মঙ্গলবার (৯ জুলাই) সকাল সাড়ে ১১টায় কানাইঘট উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের ব্যাপক উপস্থিতে ২০২৩-২০২৪ অর্থ বছরের খরিফ-২/২০২৪-২৫ মৌসুমে রোপা আমন(উফশী)ও নারিকেল আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা ও পূর্নবাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৫ শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়ানিক সার এবং নারিকেল চারা বিতরণের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হায়দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সাংসদ হুছামুদ্দিন চোধূরী আরো বলেন, তার নির্বাচনী এলাকা কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলাকে সবদিক থেকে একটি সমৃদ্ধ  জনপদে পরিণত করতে এ জনপদের মানুষের মৌলিক দাবি-দাওয়া গুলো ইতোমধ্যে কয়েকবার মহান সংসদে উত্থাপন করেছেন এবং এর সুফল ইতোমধ্যে পেতে শুরু করেছেন জনসাধারণ।

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে এসব কৃষি উপকরণ সঠিকভাবে কাজে লাগিয়ে ফসল বাড়ানোর জন্যে কৃষকদের প্রতি আহবান জানান তিনি। সেই সাথে কৃষি অফিসের কর্মকর্তাদের মাঠে থেকে কৃষকদের সব ধরনের সহায়তা করার নির্দেশ প্রদান করেন।

সার,বীজ ও নারিকেল চারা বিতরণ অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ,ভাইস চেয়ারম্যান মাওলানা আলতাফ হুসেন,মহিলা ভাইস চেয়ারম্যান রুকসানা জাহান,উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের টিএইচও ডা. সুবল চন্দ্র বর্মন,থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার,স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা বিশ্বজিত রায়।

উপস্থিত ছিলেন কানাইঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান আফসার উদ্দিন আহমেদ চৌধুরী,৩নং দিঘীরপার ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা আঞ্জুমানে আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আল আমিন, দিঘীরপার ইউপি শাখার সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরি,সাংগঠনিক সম্পাদক হাফিজ ফরিদ আহমদ, সাঁতবাক  ইউপি সভাপতি ক্বারী রাশীদ আলি, সাধারণ সম্পাদক আতিকুর রহমান প্রমুখ।

এছাড়া সাংসদ হুছামুদ্দিন চৌধুরী তাৎক্ষণিক বিভিন্ন  সরকারি দপ্তরের সমস্যার কথা শুনে পদক্ষেপ নেয়ার জন্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে ফোনে কথা বলে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।


এসএ/সিলেট