প্রতিবাদী ভাবনা

post-title


প্রতিনিয়তই তারকাদের নানা মাধ্যমে সমালোচনা ও ট্রলের শিকার হতে হয়। মাঝে মাঝে বুলিংয়ের মাত্রা এত বেশি মাত্রায় পৌঁছে যায় যে, বিষয়টি নিয়ে পুলিশ স্টেশন অবধি চলে যান তারকারা। অনেকে আবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদী হয়ে ওঠেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন অভিনেত্রী ভাবনা।

বর্তমানে একাধিক সিনেমার কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে তার ‘দামপাড়া’, ‘যাপিত জীবন’ ও ‘পায়েল’ সিনেমাগুলো। তবে কাজের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে সরব থাকেন ভাবনা। ফলে কাজের পাশাপাশি বিভিন্ন সময় পোস্ট ঘিরেও চলে আলোচনা।

এমনকি একাধিক পোস্টের কারণে কটাক্ষের শিকার হতেও দেখা গেছে তাকে। বিষয়টি নিয়ে মাঝে বিব্রতবোধ করলেও সেভাবে প্রতিবাদ করেননি তিনি। তবে এবার চেনা ছকের বাইরে চলে এসেছেন তিনি। সমালোচকদের কড়া জবাব দিলেন ভাবনা। সম্প্রতি তিনি তার ছবিসহ একটি সাক্ষাত্কার ফেসবুকে শেয়ার করেন। সেখানে ‘মামুন মিয়া’ নামে একজন অশালীন মন্তব্য করেন। এরপরই সেই মন্তব্যের স্ক্রিনশট নিয়ে ভাবনা তার ফেসবুক পেজে মামুন মিয়াকে ট্যাগ করে একটি পোস্ট দেন।

সেখানে ভাবনা লিখেছেন, ‘এই সব মানুষদের অনেক লাইম লাইট দরকার। মামুন মিয়া, সে তার ফেসবুকে লিখে রেখেছে ডিজিটাল ক্রিয়েটর। তার পরিবার, প্রেমিকা, বউ, বন্ধু সবার দেখা দরকার তিনি কেমন কমেন্ট করেন।’ তার এই পোস্টের পর অশ্লীল ইঙ্গিত করা সেই মামুন মিয়া কোনো মন্তব্য না করলেও নিন্দার ঝড় বইতে থাকে সেই পোস্টের মন্তব্যের ঘরে।

এসএ/সিলেট