আ.লীগ বাঙালি জাতির মুক্তির ঠিকানা : এম এ মান্নান

post-title

ছবি সংগৃহীত

সাবেক পরিকল্পনামন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এম এ মান্নান বলেছেন, বাঙালি জাতির মুক্তির ঠিকানা, স্বাধীনতার সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ৷ আওয়ামীলীগ বাঙালি জাতিকে মুক্তি দিয়েছে৷ সম্মান দিয়েছে। আমরা শতবছরের গোলামী থেকে মুক্তি পেয়েছি আওয়ামীলীগ এবং আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের দীর্ঘ সংগ্রাম ও ত্যাগের ফলে৷ এখন আমাদের ভালো সময়। এদেশ অনেক এগিয়ে গেছে৷ এখন আমাদের কোন কিছুর অভাব নেই। সুতরাং দেশের সার্বিক উন্নয়নে আওয়ামীলীগের কোন বিকল্প নেই।

রোববার (২৩ জুন) বিকেলে শান্তিগঞ্জের  ঝিলমিল অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী(প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে উপজেলা আ.লীগ আয়োজিত বর্ণাঢ্য র‍্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

এম এ মান্নান আরও বলেন, শেখ হাসিনা হাওরের মানুষকে মায়া করেন৷ তার আশ্রয়-প্রশ্রয়, স্নেহ, ভালোবাসায় আমি সুনামগঞ্জের উন্নয়নে কাজ করেছি৷ আরও করবো৷ একটা কৃষি ইন্সটিটিউটের জন্য আমি কাজ করছি। একটা ইঞ্জিয়ারিং কলেজ স্থাপন করার স্বপ্ন আছে আমার। পাশাপাশি শান্তিগঞ্জ উপজেলা সদরে একটি পূর্ণাঙ্গ সরকারি গার্লস স্কুল ও মহিলা কলেজ স্থাপনের চিন্তা আছে। সবাইকে নিয়ে এই শান্তিগঞ্জকে একটি শিক্ষিত,স্মার্ট উপজেলা করতে চাই৷

শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল কবির ও সাংগঠনিক সম্পাদক প্রভাষক নূর হোসেনের যৌথ সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাদাত মান্নান অভি, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, সহ-সভাপতি আসাদুর রহমান আসাদ, তেরাব আলী ও  জ্যোতিভূষণ তালুকদার ঝন্টুসহ প্রমুখ৷ এসময় উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বাংলাদেশ আওয়ামীলীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে বিকেলে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হিজলবাড়ি থেকে হাজারো নেতাকর্মী নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা মিছিলে মিছিলে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলোচনা এসে মিলিত হয়ে।



এসএ/সিলেট