প্রধানমন্ত্রীর জন্য আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

post-title

ছবি সংগৃহীত

প্রতি বছরের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ‘কুইন আনারস’ উপহার পাঠিয়েছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা। ১০০টি বক্সে ৫০০টি আনারস পাঠানো হয়েছে সরকারপ্রধানের জন্য।

রোববার (২৩ জুন) আখাউড়া সীমান্ত দিয়ে এই আনারসগুলি বাংলাদেশে পাঠানো হয়। এ আনারস গ্রহণ করতে আখাউড়ার ইন্টিগ্রেটেড চেকপোস্টের জিরো পয়েন্টে উপস্থিত ছিলেন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি ও বাংলাদেশের কাস্টমস, বিজিবিসহ বন্দরের কর্মকর্তারা।

ত্রিপুরা সরকারের তরফে উপস্থিত ছিলেন কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের উদ্যান ও মৃত্তিকা সংরক্ষণ অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর ড. দীপক বৈদ্য ও শান্তনু দেববর্মা, ল্যান্ড পোর্ট অথরিটি অব ইন্ডিয়া এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কর্মকর্তারা। 

উদ্যান ও মৃত্তিকা সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা আনারসের প্যাকেট এবং প্রয়োজনীয় কাগজপত্র ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাদের হাতে তুলে দেন। তারপর সীমান্তের ত্রিপুরা অংশে দাঁড়ানো ভারতীয় ট্রাক থেকে বাকি আনারসগুলি বাংলাদেশের অংশে দাঁড়ানো ট্রাকে তুলে নেওয়া হয়। 

জানা গেছে, ১০০টি বক্সে করে মোট ৫০০টি কুইন জাতের আনারস বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য পাঠানো হয়েছে। একেকটি বক্সে পাঁচটি করে আনারস রয়েছে। একেকটি আনারসের গড় ওজন ৭৫০ গ্রাম।

ড. দীপক বৈদ্য জানান, উভয় দেশের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। বন্ধুত্ব ও মৈত্রীর এই সম্পর্কে যেন এগিয়ে যায় এবং বাণিজ্যিক সম্পর্ক যেন আরও মজবুত হয়, সেজন্য বিশ্বখ্যাত ও জিআই ট্যাগ সম্বলিত ত্রিপুরার কুইন আনারস মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠানো হয়েছে। 

এসএ/সিলেট