সংবিধানে বলা আছে আমরা জনগণের সেবক: যুগ্মসচিব নাসরিন জাহান

post-title

ছবি সংগৃহীত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্মসচিব নাসরিন জাহান বলেছেন, জনগণের ট্যাক্সের টাকায় আমাদের সংসার চলে। ওই টাকায় আমরা আমাদের মা-বাবা ও সন্তানদের ভরণপোষণ করি। সংবিধানে বলা আছে আমরা জনগণের সেবক।

মনে রাখতে হবে এখানে এ অঞ্চলের যারা পাসপোর্ট করতে আসেন, তাদের বৃহৎ অংশ প্রবাসী। সারা বিশ্বে কাজ করে তারা যে অর্থ পাঠান, তা দিয়ে আমাদের অর্থনীতি সচল থাকে, দেশ চলে। তাই তাদের গুরুত্ব দিয়ে সহজে তাদের পাসপোর্ট ডেলিভারি দিতে কাজও করে যাচ্ছেন কর্মকর্তা-কর্মচারীরা।

রবিবার সকাল ১০টায় সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস আয়োজিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, কেউ যদি প্রতারক ধরে পাসপোর্ট করতে এসে বিড়ম্বনায় পড়েন তাহলে সেই দায়ভার কর্মকর্তা-কর্মচারীরা নেবেন না। আবার কেউ যদি ভুল তথ্য দিয়ে পাসপোর্ট করতে চান তাহলে মেশিন কিংবা সফটওয়্যার তা গ্রহণ করবে না। সেই জন্য সঠিক সময়ে সেবাগ্রহীতাদের পাসপোর্ট পাওয়ার প্রথম শর্ত হচ্ছে জাতীয় পরিচয়পত্রের সাথে মিল রেখে সঠিকভাবে ফরম পূরণ করে আবেদন করা। এ কার্যালয়ে এসে যদি কেউ কোনো সেবাগ্রহীতাদের হয়রানি করেন, সে যেই হোক তাকে আইনের আওতায় নিয়ে আসবেন। এখানে যেন কোনো প্রতারক প্রবেশ করতে না পারে।

সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের উপ-পরিচালক মহের উদ্দিন সেখের সভাপতিত্বে এবং উপ-সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন- মহানগরীর ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ছয়েফ খান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমদ, সমাজসেবী কিরণ দেবনাথ, জেলা যুবলীগ নেতা এম আব্দুল মান্নান দুলালসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধি ও পাসপোর্ট অফিসে আসা সেবাগ্রহীতাগণ।


এসএ/সিলেট