এমসি কলেজের উপাধ্যক্ষ সাইফুদ্দীন আহম্মদের মৃত্যু : মেয়রের শোক

post-title

ফাইল ছবি

ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দীন আহম্মদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। বৃহস্পতিবার রাত তিনি শারীরিক অসুস্থ্যতা জনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৫৬ বছর। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর স্বাক্ষরিত এক শোক বার্তায় মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্বরত ছিলেন প্রফেসর সাইফুদ্দীন আহম্মদ। সিলেট অঞ্চলে মেধাবী ছাত্র সমাজ বিনির্মাণে তাঁর অবদান অনস্বীকার্য। প্রফেসর সাইফুদ্দীনের প্রস্থান সিলেটবাসীর জন্য অপূরণীয়। বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গতীর সমবেদনা জানান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

উপাধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দীন আহম্মদ ছিলেন চতুর্দশ বিসিএসের কর্মকর্তা। চাকরিজীবন শুরু হয় ১৯৯৩ সালের ১৭ নভেম্বর নবীনগর সরকারি কলেজে প্রভাষক হিসেবে। তিনি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত এমসি কলেজের অর্থনীতি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্বরত ছিলেন। পরে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে ২০০৬ সালে  সিলেট সরকারি মহিলা কলেজে যোগদান করেন। ২০১৭ সালে প্রফেসর পদে পদোন্নতি পান এবং ২০১৮ সালের পহেলা এপ্রিল উপাধ্যক্ষ হিসেবে মৌলভীবাজার সরকারি কলেজে যোগদান করেন। পরে তিনি সর্বশেষ এমসি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও দুই পুত্র সন্তানের জনক।


এসএ/সিলেট